Big Update: 2409 Trade Apprentices in Central Railway: মধ্য রেলে ট্রেড অ্যাপ্রেন্টিস

2409 Trade Apprentices in Central Railway
2409 Trade Apprentices in Central Railway

2409 Trade Apprentices in Central Railway: রেলে চাকরির জন্য সরকারিভাবে প্রশিক্ষণ নেওয়ার কথা যারা ভাবছেন তাদের জন্য এসে গেছে এক সুবর্ণ সুযোগ। ২৪০৯ তরুণ-তরুণীকে অ্যাপ্রেন্টিসশিপ ট্রেনিং দেবে সেন্ট্রাল রেলওয়ে।

Whatsapp গ্রুপে যুক্ত হন
Telegram গ্রুপে যুক্ত হন

অ্যাপ্রেন্টিসেস অ্যাক্ট, ১৯৬১ অনুসারে এই প্রশিক্ষণ দেওয়া হবে ফিটার, ইলেক্ট্রিশিয়ান, কার্পেন্টার-সহ আই টি আইয়ের বিভিন্ন ট্রেডে। মুম্বই, পুনে, নাগপুর, ভুসওয়াল এবং সোলাপুর ক্লাস্টারে ট্রেনিং হবে। ট্রেনিং হবে। ট্রেনিংয়ের মেয়াদ ১ বছর। টেনিং চলাকালীন নির্দিষ্ট হারে স্টাইপেন্ড পাওয়া যাবে। এই প্রশিক্ষণের বিজ্ঞপ্তি নম্বর: RRC/CR/AA/2024.

2409 Trade Apprentices in Central Railway

ক্লাস্টার ও ইউন্টি অনুসারে আসনসংখ্যার বিবরণ:

মুম্বই ক্লাস্টার:

ক্যারেজ অ্যান্ড ওয়াগন (কোচিং) ওয়াড়ি বন্দর, মুম্বই: ফিটার: ১৮২টি (সাধারণ ১২ তফসিলি জাতি ২৭,তফসিলি উপজাতি ১৪, ও বি সি ৪৯)। এর মধ্যে ২টি করে আসন অস্থিসংক্রান্ত, শ্রবণসংক্রান্ত প্রতিবন্ধী ও একাধিক প্রতিবন্ধকতা আছে এমন প্রার্থী, ১টি আসন দৃষ্টিসংক্রান্ত প্রতিবন্ধী এবং ৫টি আসন প্রাক্তন সমরকর্মীদের জন্য সংরক্ষিত থাকবে।

ওয়েল্ডার: ৬টি (সাধারণ ৩, তফসিলি জাতি ১, ও বি সি ২)। কার্পেন্টার: ২৮টি (সাধারণ ১৫, তফসিলি জাতি ৪, তফসিলি উপজাতি ২, ও বি সি ৭)। এর মধ্যে ১টি করে আসন অস্থিসংক্রান্ত প্রতিবন্ধী এবং প্রাক্তন সমরকর্মীদের জন্য সংরক্ষিত থাকবে।

পেইন্টার (জেনারেল): ২৪টি (সাধারণ ১২, ডফসিলি জাতি ৪, তফসিলি উপজাতি ২, ও বি সি ৬)। এর মধ্যে মধ্যে ১টি করে প্রতিবন্ধী এবং প্রাক্তন সমরকর্মীদের জন্য সংরক্ষিত থাকবে।

ফুড ইন্সপেক্টর নিয়োগ, বিজ্ঞপ্তি, চলছে আবেদন প্রক্রিয়া

টেলর (জেনারেল): ১৮টি (সাধারণ ৯, তফসিলি জাতি ৩. তফসিলি উপজাতি ১.ও বি সি ৫)।

2409 Trade Apprentices in Central Railway

কল্যাণ ডিজেল শেষ:

ইলেক্ট্রিশিয়ান: ১১টি (সাধারণ ৫, তফসিলি জাতি ২. তফসিলি উপজাতি ১, ও বি সি ৩)।

মেশিনিস্ট: ১টি (সাধারণ)। ওয়েল্ডার, ১টি (সাধারণ)। প্রোগ্রামিং অ্যান্ড সিস্টেমস অ্যাডমিনিস্ট্রেশন অ্যাসিস্ট্যান্ট: ৪টি (সাধারণ ২. তফসিলি জাতি ১, ও বি সি ১)। মেকানিক (ডিজেল); ৩৩টি (সাধারণ ১৭, তফসিলি জাতি ৫, তফসিলি উপজাতি ২. ও বি সি ৯)। এর মধ্যে ১টি করে আসন অস্থিসংক্রান্ত প্রতিবন্ধী এবং প্রাক্তন সমরকর্মীদের জন্য সংরক্ষিত থাকবে।

কুলা ডিজেল শেড:

ইলেক্ট্রিশিয়ান: ২৪টি (সাধারণ ১২, তফসিলি জাতি ৪, তফসিলি উপজাতি ২, ও বি সি ৬)। এর মধ্যে ১টি করে আসন অস্থিসংক্রান্ত প্রতিবন্ধী এবং প্রাক্তন সমরকর্মীদের জন্য সংরক্ষিত থাকবে। মেকানিক ডিজেল:৩৬টি (সাধারণ ১৯, তফসিলি জাতি ৫, তফসিলি উপজাতি ২. ও বি সি ১০)। এর মধ্যে ১টি করে আসন অস্থিসংক্রান্ত প্রতিবন্ধী এবং প্রাক্তন সমরকর্মীদের জন্য সংরক্ষিত থাকবে।

সিনিয়র ডিভিশনাল ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ার (টি আর এস) কল্যাণ:

ফিটার। ৬২টি (সাধারণ ৩১, তফসিলি জাতি ৯, তফসিলি উপজাতি ৫, ও বি সি ১৭)। এর মধ্যে ১টি করে আসন অস্থিসংক্রান্ত ও অকসিংক্রান্ত প্রতিবন্ধী এবং ২টি আসন প্রাক্তন সমরকর্মীদের জন্য সংরক্ষিত থাকবে। টার্নার ১০টি (সাধারণ ৫, তফসিলি জাতি ১, তফসিলি উপজাতি ১, ও বি সি ৩)। ওয়েল্ডার (গ্যাস অ্যান্ড ইলেক্ট্রিক): ১০টি (সাধারণ ৫. তফসিলি জাতি ১ তফসিলি উপজাতি ১, ও বি সি ৩)। ইলেক্ট্রিশিয়ান: ৬২টি (সাধারণ ৩১, তফসিলি জাতি ৯, তফসিলি উপজাতি ৫, ও বি সি ১৭)। এর মধ্যে ১টি করে আসন অস্থিসংক্রান্ত ও শ্রবণসংক্রান্ত প্রতিবন্ধী এবং ২টি আসন প্রাক্তন সমরকর্মীদের জন্য সংরক্ষিত থাকবে। মেশিনিস্ট: ৫টি (সাধারণ ৩, তফসিলি জাতি ১, ও বি সি ১)। ইনস্ট্রুমেন্ট মেকানিক: ৫টি (সাধারণ ৩. তফসিলি জাতি ১, ওবিসি১)। ল্যাবরেটরি অ্যাসিস্ট্যান্ট (সিপি): ৫টি (সাধারণ ৩, তফসিলি জাডি ১, ও বি সি ১)। ইলেক্ট্রনিক মেকানিক: ২০টি (সাধারণ ১১, তফসিলি জাতি ৩. তফসিলি উপজাতি ১, ও বি সি ৫)। এর মধ্যে ১টি করে আসন অস্থিসংক্রান্ত প্রতিবন্ধী এবং প্রাক্তন সমরকর্মীদের জন্য সংরক্ষিত থাকবে।

2409 Trade Apprentices in Central Railway

সিনিয়ার ডিভিশনাল ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ার (টি আর এস), কুর্লা:

ফিটার: ৯০টি (সাধারণ ৪৬, তফসিলি জাতি ১৩, তফসিলি উপজাতি ৭, ও বি সি ২৪)। এর মধ্যে ১টি করে আসন অস্থি, দৃষ্টি, শ্রবণসংক্রান্ত প্রতিবন্ধী ও একাধিক প্রতিবন্ধকতা আছে এমন প্রতিবন্ধী এবং ৩টি আসন প্রাক্তন সমরকর্মীদের জন্য সংরক্ষিত থাকবে। টার্নার: ৬টি (সাধারণ ৩, তফসিলি জাতি ১. ও বি সি ২)। ওয়েল্ডার (গ্যাস অ্যান্ড ইলেক্ট্রিক): ৩টি (সাধারণ ১, তফসিলি জাতি ১, ও বি সি ১)। ইলেক্ট্রিশিয়ান: ৯৩টি (সাধারণ ৪৭, তফসিলি জাতি ১৪, তফসিলি উপজাতি ৭, ও বি সি ২৫)। এর মধ্যে ১টি করে আসন অস্থি, দৃষ্টি, শ্রবণসংক্রান্ত প্রতিবন্ধী ও একাধিক প্রতিবন্ধকতা আছে এমন প্রতিবন্ধী এবং ৩টি আসন প্রাক্তন সমরকর্মীদের জন্য সংরক্ষিত থাকবে।

পারেল ওয়ার্কশপ।

ফিটার: ৫০টি (সাধারণ ২৫, তফসিলি জাতি ৭, তফসিলি উপজাতি ৪, ও বি সি ১৪)। এর মধ্যে ১টি করে আসন অস্থি ও দৃষ্টিসংক্রান্ত প্রতিবন্ধী এবং ২টি আসন প্রাক্তন সমরকর্মীদের জন্য সংরক্ষিত থাকবে। মেশিনিস্ট: ২৫টি (সাধারণ ১২, তফসিলি জাতি ৪, তফসিলি উপজাতি ২. ও বি সি ৭)। এর মধ্যে ১টি আসন প্রাক্তন সমরকর্মীদের জন্য সংরক্ষিত থাকবে। শীট মেটাল ওয়ার্কার: ২০টি (সাধারণ ১১, তফসিলি জাতি ৩, তফসিলি উপজাতি ১. ও বি সি ৫)। এর মধ্যে ১টি আসন প্রাক্তন সমরকর্মীদের জন্য সংরক্ষিত থাকবে।

ওয়েল্ডার (গ্যাস অ্যান্ড ইলেক্ট্রিক):

৪১টি (সাধারণ ২১, তফসিলি জাতি ৬. তফসিলি উপজাতি ৩, ও বি সি ১১)। এর মধ্যে ১টি করে আসন অস্থি ও শ্রবণসংক্রান্ত প্রতিবন্ধী এবং প্রাক্তন সমরকর্মীদের জন্য সংরক্ষিত থাকবে। ইলেক্ট্রিশিয়ান: ৪৪টি (সাধারণ ২২, তফসিলি জাতি ৭, তফসিলি উপজাতি ৩, ও বি সি ১২)। এর মধ্যে ১টি করে আসন অস্থি ও শ্রবণসংক্রান্ত প্রতিবন্ধী এবং প্রাক্তন সমরকর্মীদের জন্য সংরক্ষিত থাকবে। কার্পেন্টার: ১টি (সাধারণ ৬. তফসিলি জাতি ১, তফসিলি উপজাতি ১, ওবিসি ১)

2409 Trade Apprentices in Central Railway

মেকানিক মেশিন টুলস মেইন্টেন্যান্স:

২৮টি (সাধারণ ১৪, তফসিলি জাতি ৪, তফসিলি উপজাতি ২, ও বি সি ৮)। এর মধ্যে ১টি আসন প্রাক্তন সমরকর্মীদের জন্য সংরক্ষিত থাকবে। কম্পিউটার অপারেটর অ্যান্ড প্রোগ্রামিং অ্যাসিস্ট্যান্ট: ২০টি (সাধারণ ১১, তফসিলি জাতি ৩, তফসিলি উপজাতি ১, ও বি সি ৫)। এর মধ্যে ১টি আসন প্রাক্তন সমরকর্মীদের জন্য সংরক্ষিত থাকবে। মেকানিক মোটর ভেহিক্যল: ১০টি (সাধারণ ৫, তফসিলি জাতি ১, তফসিলি উপজাতি ১.৬ বি সি ৩)। মেকানিক ডিজে: ৫১টি (সাধারণ ৩৪, তফসিলি জাতি ৮, তফসিলি উপজাতি ৪, ও বি সি ৫) । এর মধ্যে ১টি করে আসন অস্থিসংক্রান্ত ও শ্রবণসংক্রান্ত প্রতিবন্ধী এবং ২টি আসন প্রাক্তন সমরকর্মীদের জন্য সংরক্ষিত থাকবে। পেইন্টার: ৫টি (সাধারণ ২, তফসিলি জাতি ১. তফসিলি উপজাতি ১, ও বিসি১)।

মাতৃঙ্গা ওয়ার্কশপ:

মেশিনিস্ট। ২৪টি (সাধারণ ১২, তফসিলি জাতি ২ তফসিলি উপজাতি ৩, ও বি সি ৭)। এর মধ্যে ১টি করে আসন অস্থিসংক্রান্ত প্রতিবন্ধী এবং প্রাক্তন সমরকর্মীদের জন্য সংরক্ষিত থাকবে। মেকানিক মেশিন টুল মেইন্টেন্যান্স। ৪৫টি (সাধারণ ২৩, তফসিলি জাতি, তফসিলি উপজাতি ৩, ও বি.সি.১২)। এর মধ্যে ১টি করে আসন অস্থিসংক্রান্ত প্রতিবন্ধী ও একাধিক প্রতিবন্ধকতা আছে এমন প্রার্থী এবং প্রাক্তন সমরকর্মীদের জন্য সংরক্ষিত থাকবে। ফিটার: ১৮৪টি (সাধারণ ৯২, তফসিলি জাতি ২৮, তফসিলি উপজাতি ১৪, ও বি সি ৫০)। এর মধ্যে ২টি করে আসন অস্থিসংক্রান্ত, দৃষ্টিসংক্রান্ত ও অসংক্রান্ত প্রতিবন্ধী, ১টি আসন একাধিক প্রতিবন্ধকতা আছে এমন প্রার্থী এবং ৬টি আসন প্রাক্তন সমরকর্মীদের জন্য সংরক্ষিত থাকবে।

কার্পেন্টার: ১১৮টি (সাধারণ ৫৯, তফসিলি জাতি ১৮, তফসিলি উপজাতি ৯. ও বি সি ৩২)। এর মধ্যে ২টি করে আসন অস্থিসংক্রান্ত ও শ্রবণসংক্রান্ত প্রতিবন্ধী এবং ৪টি আসন প্রাক্তন সমরকর্মীদের জন্য সংরক্ষিত থাকবে। ওয়েন্ডার (গ্যাস অ্যান্ড ইলেক্ট্রিক): ৫১টি (সাধারণ ২৫, তফসিলি জাতি ৮, তফসিলি উপজাতি ৪, ও বি সি ১৪)। এর মধ্যে ১টি করে আসন অস্থিসংক্রান্ত প্রতিবন্ধী ও একাধিক প্রতিবন্ধকতা আছে এমন প্রার্থী এবং প্রাক্তন সমরকর্মীদের জন্য সংরক্ষিত থাকবে। পেইন্টার (জেনারেল): ৩৫টি (সাধারণ ১৮, তফসিলি জাতি ৫, তফসিলি উপজাতি ২. ও বি সি ১০)। এর মধ্যে ১টি করে আসন অস্থিসংক্রান্ত প্রতিবন্ধী এবং প্রাক্তন সমরকর্মীদের জন্য সংরক্ষিত থাকবে। ইলেক্ট্রিশিয়ান: ৯০টি (সাধারণ ৪৫. তফসিলি জাতি ১৪, তফসিলি উপজাতি ৭, ও বি সি ২৪)। এর মধ্যে ২টি আসন অস্থিসংক্রান্ত প্রতিবন্ধী, ১টি আসন একাধিক প্রতিবন্ধকতা আছে এমন প্রতিবন্ধী এবং ৩টি আসন প্রাক্তন সমরকর্মীদের জন্য সংরক্ষিত থাকবে।

2409 Trade Apprentices in Central Railway

এস অ্যান্ড টি ওয়ার্কশপ, বাইকুল্লা:

ফিটার: ২৬টি (সাধারণ ১৩, তফসিলি জাতি ৪. তফসিলি উপজাতি ২, ও বি সি ৭)। এর মধ্যে ১টি করে আসন অস্থিসংক্রান্ত প্রতিবন্ধী এবং প্রাক্তন সমরকর্মীদের জন্য সংরক্ষিত থাকবে। টার্নার: ৬টি (সাধারণ ৩. তফসিলি জাতি ১, ও বি সি ২)। মেশিনিস্ট: ৫টি (সাধারণ ৩. তফসিলি জাতি ১, ও বি সি ১)। ওয়েল্ডার: ৮টি (সাধারণ ৪. তফসিলি জাতি ১, তফসিলি উপজাতি ১, ও বি সি ২)। প্রোগ্রামিং অ্যান্ড সিস্টেমস অ্যাডমিনিস্ট্রেশন অ্যাসিস্ট্যান্ট: ৬টি (সাধারণ ৩, তফসিলি জাতি ১, ও বি সি ২)। ইনফর্মেশন টেকনোলজি অ্যান্ড ইলেক্ট্রনিক সিস্টেম মেইন্টেন্যান্স: ২টি (সাধারণ ১, ও বি সি ১)। ইলেক্ট্রিশিয়ান। ৩টি (সাধারণ ২, ও বি সি ১)। পেইন্টার (জেনারেল): ৪টি (সাধারণ ২, তফসিলি জাতি ১, ও বি সি ১)।

ভূসওয়াল ক্লাস্টার: ক্যারেজ অ্যান্ড ওয়াগন ডিপো:

ফিটার: ১০৭টি (সাধারণ ৫৪, তফসিলি জাতি ১৬, তফসিলি উপজাতি ৮, ও বি সি ২৯)। এর মধ্যে ৩টি করে আসন অস্থিসংক্রান্ত প্রতিবন্ধী ও প্রাক্তন সমরকর্মী এবং ১টি আসন একাধিক প্রতিবন্ধকতা আছে এমন প্রার্থীদের জন্য সংরক্ষিত থাকবে। ওয়েল্ডার: ১২টি (সাধারণ ৭, তফসিলি জাতি ২, তফসিলি উপজাতি ১. ও বি সি ২)। মেশিনিস্ট: ৩টি (সাধারণ ২, ও বি সি ১)।

ইলেক্ট্রিক লোকো শেড:

ফিটার: ৩৮টি (সাধারণ ১৯, তফসিলি জাতি ৬, তফসিলি উপজাতি ৩, ও বি সি ১০)। এর মধ্যে ১টি করে আসন অস্থিসংক্রান্ত প্রতিবন্ধী, একাধিক প্রতিবন্ধকতা আছে এমন প্রতিবন্ধী এবং প্রাক্তন সমরকর্মীদের জন্য সংরক্ষিত থাকবে। ইলেক্ট্রিশিয়ান: ৩৮টি (সাধারণ ১৯, তফসিলি জাতি ৬, তফসিলি উপজাতি ৩. ও বি সি ১০)। এর মধ্যে ১টি করে আসন অস্থিসংক্রান্ত প্রতিবন্ধী, একাধিক প্রতিবন্ধকতা আছে এমন প্রতিবন্ধী এবং প্রাক্তন সমরকর্মীদের জন্য সংরক্ষিত থাকবে। ওয়েল্ডার (গ্যাস অ্যান্ড ইলেক্ট্রিক): ৪টি (সাধারণ ২ তফসিলি জাতি ১, ও বি সি ১)।

ইলেক্ট্রিক লোকোমোটিভ ওয়ার্কশপ:

ইলেক্ট্রিশিয়ান: ৫৬টি (সাধারণ ২৯, তফসিলি জাতি ৮, তফসিলি উপজাতি ৪, ও বি সি ১৫)। এর মধ্যে ২টি করে আসন অস্থিসংক্রান্ত প্রতিবন্ধী এবং প্রাক্তন সমরকর্মীদের জন্য সংরক্ষিত থাকবে। ফিটার: ৫৩টি (সাধারণ ২৭, তফসিলি জাতি ৮, তফসিলি উপজাতি ৪, ও বি সি ১৪)। এর মধ্যে ২টি করে আসন অস্থিসংক্রান্ত প্রতিবন্ধী এবং প্রাক্তন সমরকর্মীদের জন্য সংরক্ষিত থাকবে। ওয়েল্ডার (গ্যাস অ্যান্ড ইলেক্ট্রিক): ৭টি (সাধারণ ৪, তফসিলি জাতি ১, ও বি সি ২)। প্রোগ্রামিং অ্যান্ড সিস্টেমস অ্যাডমিনিস্ট্রেশন অ্যাসিস্ট্যান্ট: ২টি (সাধারণ)।

মম্মদ ওয়ার্কশপ:

ফিটার: ২৭টি (সাধারণ ১৪, তফসিলি জাতি ৪, তফসিলি উপজাতি ২. ও বি সি ৭)। এর মধ্যে ১টি করে আসন অস্থিসংক্রান্ত প্রতিবন্ধী এবং প্রাক্তন সমরকর্মীদের জন্য সংরক্ষিত থাকবে। টার্নার: ৩টি (সাধারণ ২, ও বি সি ১)। মেশিনিস্ট: ৭টি (সাধারণ ৪, তফসিলি জাতি ১, ও বি সি ২)। ওয়েল্ডার (গ্যাস অ্যান্ড ইলেক্ট্রিক): ৭টি (সাধারণ ৪, তফসিলি জাতি ১, ও বি সি ২)। মেকানিক (মোটর ভেহিকাল): ১টি (সাধারণ)। মেকানিক ডিজেল। ৪টি (সাধারণ ২, তফসিলি জাতি ১, ও বি সি ১)। পেইন্টার (জেনারেল): ২টি (সাধারণ ১, ও বি সি ১)।

টি এম ডব্লু নাসিক রোড:

ফিটার: ১টি (সাধারণ ৪, তফসিলি জাতি ১, তফসিলি উপজাতি ১, ও বি সি ৩)। এর মধ্যে ১টি আসন অস্থিসংক্রান্ত প্রতিবন্ধীর জন্য সংরক্ষিত থাকবে। মেশিনিস্ট: ৪টি (সাধারণ ২, তফসিলি জাতি ১, ও বি সি ১)। ওয়েল্ডার: ৬টি (সাধারণ ৪, তফসিলি জাতি ১, ও বি সি ১)। ইলেক্ট্রিশিয়ান: ২৪টি (সাধারণ ১১, তফসিলি জাতি ৪, তফসিলি উপজাতি ২, ও বি সি ৭)। এর মধ্যে ১টি করে আসন শ্রবণসংক্রান্ত প্রতিবন্ধী এবং প্রাক্তন সমরকর্মীদের জন্য সংরক্ষিত থাকবে। কার্পেন্টার: ২টি (সাধারণ ১, ও বি সি ১)। মেকানিক ডিজেল: ২টি (সাধারণ ১,ও বি সি ১)।

পুনে ক্লাস্টার ক্যারেজ অ্যান্ড ওয়াগন ডিপো:

ফিটার ২০টি (সাধারণ ১০, তফসিলি জাতি ৩, তফসিলি উপজাতি ২, ও বি সি ৫)। এর মধ্যে ১টি করে আসন অস্থিসংক্রান্ত প্রতিবন্ধী এবং প্রাক্তন সমরকর্মীদের জন্য সংরক্ষিত থাকবে। মেশিনিস্ট। ৩টি (সাধারণ ২, ও বি সি ১)। ওয়েল্ডার: ৩টি (সাধারণ ২, ও বি সি ১)। পেইন্টার : ২টি (সাধারণ ১, ও বি সি ১)। কার্পেন্টার: ৩টি (সাধারণ ২, ও বি সি ১)।

ডিজেল লোকো শেড।

মেকানিক ডিজেল: ৫৫টি (সাধারণ ২৮, তফসিলি জাতি ৮. তফসিলি উপজাতি ৪, ও বি সি ১৫)। এর মধ্যে ২টি করে আসন অস্থিসংক্রান্ত প্রতিবন্ধী এবং প্রাক্তন সমরকর্মীদের জন্য সংরক্ষিত থাকবে। ইলেক্ট্রিশিয়ান: ৫৫টি (সাধারণ ২৮, তফসিলি জাতি ৮, তফসিলি উপজাতি ৪, ও বি সি ১৫)। এর মধ্যে ২টি করে আসন অস্থিসংক্রান্ত প্রতিবন্ধী এবং প্রাক্তন সমরকর্মীদের জন্য সংরক্ষিত থাকবে। ওয়েল্ডার। ৮টি (সাধারণ ৪. তফসিলি জাতি ১, তফসিলি উপজাতি ১, ও বি সি ২)। মেশিনিস্ট: ২টি (সাধারণ ১. ও বি সি ১)। পেইন্টার: ১টি (সাধারণ)।

নাগপুর ক্লাস্টার:

ইলেক্ট্রিক লোকো শেড, আজনি: ইলেক্ট্রিশিয়ানঃ ৩৩টি (সাধারণ ১৭, তফসিলি জাতি ৫, তফসিলি উপজাতি ২, ও বি সি ৯)। এর মধ্যে ১টি করে আসন অস্থিসংক্রান্ত প্রতিবন্ধী এবং প্রাক্তন সমরকর্মীদের জন্য সংরক্ষিত থাকবে। ইলেক্ট্রনিক্স মেকানিক: ১৫টি (সাধারণ ৮, তফসিলি জাতি ২, তফসিলি উপজাতি ১. ও বি সি 8 )।

ক্যারেজ অ্যান্ড ওয়াগন ডিপো:

ফিটার: ৬০টি (সাধারণ ৩১, তফসিলি জাতি ১, তফসিলি উপজাতি ৪, ও বি সি ১৬)। এর মধ্যে ১টি করে আসন অস্থিসংক্রান্ত ও শ্রবণসংক্রান্ত প্রতিবন্ধী এবং ২টি আসন প্রাক্তন সমরকর্মীদের জন্য সংরক্ষিত থাকবে। ওয়েল্ডার। ৬টি (সাধারণ ৩. তফসিলি জাতি ১, ও বি সি ২)।

সোলাপুর ক্লাস্টার:

ক্যারেড অ্যান্ড ওয়াগন ডিপো: ফিটার: ৪০টি (সাধারণ ২০, তফসিলি জাতি ৬, তফসিলি উপজাতি ৩, ও বি সি ১১)। এর মধ্যে ২টি করে আসন অস্থিসংক্রান্ত প্রতিবন্ধী এবং প্রাক্তন সমরকর্মীদের জন্য সংরক্ষিত থাকবে। কার্পেন্টার। ২টি (সাধারণ)। মেশিনিস্ট: ৪টি (সাধারণ ২, ও বি সি ২)। ওয়েল্ডার। ৭টি (সাধারণ ৪, তফসিলি জাতি ১, তফসিলি উপজাতি ১, ও বি সি ১)। মেকানিক ডিজেল: ২টি (সাধারণ ১, ওবিসি ১)।

বুর্নওয়াড়ি ওয়ার্কশপ:

ফিটার: ৭টি (সাধারণ ৪, তফসিলি জাতি ১, ও বি সি ২)। মেশিনিস্ট: ৫টি (সাধারণ ৩, তফসিলি জাতি ১, ও বি সি ১)। ওয়েল্ডার: ৪টি (সাধারণ ২, তফসিলি জাতি ১, ও বি সি ১)। কার্পেন্টার: ২টি (তফসিলি জাতি ১, ও বি সি ১)। পেইন্টার: ৩টি (সাধারণ ২, ও বি সি ১)।

শিক্ষাগত যোগ্যতা:

মোট অন্তত ৫০ শতাংশ নম্বর-সহ মাধ্যমিক। সেই সঙ্গে এন সি ভি টি দ্বারা স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সংশ্লিষ্ট ট্রেডে ন্যাশনাল ট্রেড সার্টিফিকেট পেয়ে থাকতে হবে।

বয়স:

২৯-৮-২০২৩ তারিখে ১৫ থেকে ২৪ বছরের মধ্যে। তফসিলিরা ৫, ও বি সিরা ৩, দৈহিক প্রতিবন্ধীরা ১০ বছরের ছাড় পাবেন। প্রাক্তন সমরকর্মীরা সরকারি নিয়মানুসারে বয়সের ছাড় পাবেন।

স্টাইপেন্ড

প্রতি মাসে ৭,০০০ টাকা।

মনে রাখবেন, প্রার্থী যে-কোনও একটি ক্লাস্টার বা ইউনিটে ট্রেনিংয়ের জন্য আবেদন করতে পারেন। প্রার্থী বাছাই করা হবে শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে।

প্রার্থীর চালু ই-মেল আই ডি থাকতে হবে। অনলাইন আবেদনের শেষ তারিখ ২৮ অনলাইন আবেদন করতে হবে এই ওয়েবসাইটের মাধ্যমে: www.rrocr.com/ সেপ্টেম্বর। অনলাইন আবেদনের সময় একটি রেজিস্ট্রেশন নম্বর ও পাসওয়ার্ড পাওয়া যাবে। এগুলি লিখে রাখবেন।

ফি বাবদ অনলাইন বা অফলাইনে দিতে হবে ১০০ টাকা। ফি জমা দেওয়া যাবে ডেবিট বা ক্রেডিট কার্ড বা নেট ব্যাঙ্কিংয়ের মাধ্যমে। ফি জমা দিয়ে পাওয়া ইরিসিপ্টের এক কপি প্রিন্ট আউট নিয়ে নেবেন। এটি কোথাও পাঠাতে হবে না। অফলাইনে ফি জমা দেওয়া যাবে স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়ার চালানের মাধ্যমে। মহিলা, তফসিলি এবং দৈহিক প্রতিবন্ধীদের কোনও ফি লাগবে না।

অনলাইন আবেদনের সময় আপলোড করবেন-

  • প্রার্থীর জে পি জি বা জেপেগ ফর্ম্যাটে স্ক্যান করা রঙিন ফটো (২০ থেকে ৭০ কেবি সাইজের মধ্যে) এবং সই (২০ থেকে ৩০ কেবি সাইজের মধ্যে)। ফটো ৩ মাসের বেশি পুরনো হলে চলবে না।
  • মাধ্যমিকের মার্কশিট-সহ শিক্ষাগত যোগ্যতার সব সেমিস্টারের যাবতীয় মার্কশিট।
  • বয়সের প্রমাণপত্র হিসেবে মাধ্যমিকের সার্টিফিকেট বা মার্কশিট অথবা স্কুল লিভিং সার্টিফিকেট।
  • ন্যাশনাল ট্রেড সার্টিফিকেট।
  • কাস্ট এবং ও বি সি সার্টিফিকেট (প্রযোজ্য ক্ষেত্রে)।
  • দৈহিক প্রতিবন্ধকতার সার্টিফিকেট (প্রযোজ্য ক্ষেত্রে)।
  • প্রাক্তন সমরকর্মীদের ক্ষেত্রে সার্ভিং বা ডিসচার্জ সার্টিফিকেট।

অনলাইনে আবেদনপত্র যথাযথ ভাবে সাবমিটের পর পূরণ করা আবেদনপত্রের এক কপি প্রিন্ট আউট নিয়ে নেবেন। এটি কোথাও পাঠাতে হবে না। নিজের কাছে রেখে দেবেন। পরে কাজে লাগবে।

খুঁটিনাটি তথ্যের জন্য দেখুন উপরোক্ত ওয়েবসাইট।