SSC CGL Math এ দক্ষতা অর্জন করো এই Square Root চ্যালেঞ্জগুলোর মাধ্যমে!

Our WhatsApp Group Join Now

তুমি কি SSC CGL-এর জন্য প্রস্তুতি নিচ্ছো এবং স্কয়ার রুট সংক্রান্ত জটিল অঙ্কে হিমশিম খাচ্ছো? এই ৯টি বাছাইকৃত SSC CGL Math question-এর সেটটি তোমার সমস্যা সমাধানের দক্ষতা বাড়াবে, তা সে Tier 1 হোক বা Tier 2। প্রতিটি প্রশ্নের সঙ্গে রয়েছে ধাপে ধাপে সমাধান, যাতে প্রতিটি কনসেপ্ট পরিষ্কারভাবে বোঝা যায়। উত্তর দেবার শেষে Finish বোতাম প্রেস করলেই প্রাপ্ত নম্বর সহ সমস্ত প্রশ্নের সঠিক উত্তর সাথে সাথেই জানা যাবে।

কেন এই SSC CGL Math question গুলো বিশেষ?

✅ আগের বছরের SSC পরীক্ষাগুলোর স্কয়ার রুট-ভিত্তিক সব ধরনের প্রশ্ন কভার করেছে
✅ রয়েছে Nested Radicals, Infinite Series, Digit Calculation ইত্যাদি
2005-2007 সালের আসল SSC CGL প্রশ্ন
✅ চমৎকার Visual Formatting – জটিল অঙ্ক বুঝতে সুবিধা হবে

Pro Tip:

সময় বেঁধে নিজেকে পরীক্ষা করো – SSC CGL Math-এ সফল হওয়ার মূল চাবিকাঠি হলো নির্ভুলতা ও সময় ব্যবস্থাপনা। প্রতিটি প্রশ্ন 1-2 minutes-এ সমাধান করতে পারলে ভালো ফল নিশ্চিত।

SSC CGL Math

WB Primary TET প্রস্তুতির জন্য গুরুত্বপূর্ণ প্রশ্নোত্তর: শিক্ষণ ও মনোবিজ্ঞান সম্পর্কিত সম্পূর্ণ গাইড– এইখানে ক্লিক করুন।

Math Quiz

You’ve completed the quiz!

Question 1

The value of \( \sqrt{5 + \sqrt{11 + \sqrt{19 + \sqrt{29 + \sqrt{49}}} } } \) is

Question 2

The value of \( \sqrt{4 + \sqrt{44 + \sqrt{10000}}} \) is:

Question 3

The number of digits in the square root of a 23-digit perfect square is

Question 4 (S.S.C. 2007)

Number of digits in the square root of 625686734489 is

Question 5 (M.B.A. 2005)

If \( a = \sqrt{3 + \sqrt{3 + \sqrt{3 + \ldots}} } \), then which of the following is true?

Question 6 (S.S.C. 2005)

\[ \left\{ \frac{1}{\sqrt{2} + \sqrt{3} – \sqrt{5}} + \frac{1}{\sqrt{2} – \sqrt{3} – \sqrt{5}} \right\} = ? \]

Question 7 (S.S.C. 2006)

\[ \frac{1}{(1 + \sqrt{2})} + \frac{1}{(\sqrt{2} + \sqrt{3})} + \frac{1}{(\sqrt{3} + \sqrt{4})} \] \[ + \cdots + \frac{1}{(\sqrt{99} + \sqrt{100})} = ? \]

Question 8

\[ (2 + \sqrt{2}) + \frac{1}{(2 + \sqrt{2})} + \frac{1}{(\sqrt{2} – 2)} = ? \]

Question 9

\[ \frac{?}{6} = \frac{96}{?} \]

Leave a Comment