UPSC Job Recruitment 2024 : UPSC তে নতুন কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি, Hurry up

UPSC Job Recruitment 2024 : যে সকল প্রার্থীদের সরকারি চাকরির প্রতি আগ্রহ রয়েছে তাদের জন্য রয়েছে একটি দারুন খুশির খবর। ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশনের (UPSC) মাধ্যমে আবারও নতুন করে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে ওয়েবসাইটে। এখানে চাকরিপ্রার্থীদেরকে অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। তাহলে আর বেশি দেরি না করে খুব তাড়াতাড়ি আবেদন করে ফেলুন।
এই ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশনের (UPSC) বিজ্ঞপ্তিটিতে ঠিক কি বলা হয়েছে, কিভাবে আবেদন করবেন, আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতাই বা কি রয়েছে, কেমন বয়সসীমা লাগবে, বেতন কাঠামোই বা কি আছে? আবেদনের পদ্ধতি এবং নিয়োগ প্রক্রিয়া সহ বিস্তারিত খুঁটিনাটি নিম্নে উল্লেখ করা হলো।

Whatsapp গ্রুপে যুক্ত হন
Telegram গ্রুপে যুক্ত হন
UPSC Job Recruitment 2024
UPSC Job Recruitment 2024

UPSC Job Recruitment 2024 : UPSC তে নতুন কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ হল

পদের নাম: প্রথমেই বলে রাখি এখানে ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশনের অধীনে অনেকগুলি পদের নিয়োগ শুরু হয়েছে নিম্নে সেই সমস্ত পথ গুলোর নাম উল্লেখ করা হলো। নিচের লিংকগুলিতে ক্লিক করে এপ্লাই করতে পারেন।

বয়স সীমা: এক্ষেত্রে চাকরিপ্রার্থীদের বয়স হতে হবে ১৮ থেকে ৪০ বছরের মধ্যে। এছাড়া সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের বয়সের নিয়ম অনুযায়ী ছাড় পাওয়ার কথাও উল্লেখ রয়েছে এই কমিশনের বিজ্ঞপ্তিতে।

বেতন ক্রম: এখানে একই সঙ্গে বেশ কতকগুলি পোস্টে নিয়োগ শুরু হয়েছে তাই প্রতিটি পোস্টের ক্ষেত্রে আলাদা আলাদা বেতন ক্রমের উল্লেখ করা আছে সম্পূর্ণ বিজ্ঞপ্তিতে বেতন বিষয়ে তাই বিস্তারিত তথ্য জানতে হলে আপনারা অফিসিয়াল নোটিশটি নিচে দেওয়া লিঙ্ক থেকে ডাউনলোড করে পড়ে নিতে পারেন।

শিক্ষাগত যোগ্যতা : ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশনের প্রতিটি পদের ক্ষেত্রেই আলাদা আলাদা রকম ভাবে শিক্ষাগত যোগ্যতা চাওয়া হয়েছে। এক্ষেত্রে প্রতিটি পদে শিক্ষাগত যোগ্যতা জানার জন্য আপনারা অফিসিয়াল ওয়েবসাইটে ভিজিট করে অথবা নিচের বিজ্ঞপ্তি টি ডাউনলোড করে দেখতে পারেন।

জানতে ক্লিক করুন : Bengal in School Education: স্কুলশিক্ষায় বঙ্গ এখন সিকিমেরও পিছনে!

আবেদন পদ্ধতি: যোগ্য আগ্রহে প্রার্থীদের কমিশনের ওয়েবসাইটে গিয়ে আবেদন নথিভুক্ত করতে হবে অনলাইনের মাধ্যমে। সর্বপ্রথমে অফিসিয়াল ওয়েবসাইটে ভিজিট করে রেজিস্ট্রেশন করতে হবে এরপর আবেদন ফরমটি প্রয়োজনীয় তথ্য দিয়ে সঠিকভাবে পূরণ করে তার সঙ্গে সমস্ত ডকুমেন্টস কেন করে সঠিক জায়গায় আপলোড করে দিতে হবে। সবশেষে পুনরায় ফর্মটি আর একবার যাচাই করে নিয়ে তারপরে ফাইনাল সাবমিট করতে হবে।

আবেদন ফি: এখানে সাধারণ প্রার্থী অর্থাৎ জেনারেল ক্যাটাগরির জন্য ২৫ টাকা ফ্রি প্রদান করতে হবে এবং অন্যান্য ক্যাটাগরি সহ মহিলা প্রার্থীদের কোনো রকম আবেদন দিতে হবে না বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

আবেদনের শেষ তারিখ: আগামী 30/5/2024 তারিখ পর্যন্ত চাকরি প্রার্থীরা অনলাইনের মাধ্যমে কমিশনের ওয়েবসাইটে গিয়ে আবেদন জানাতে পারবেন। তবে অবশ্যই আবেদন করার আগে অফিসিয়াল ওয়েবসাইট থেকে বিজ্ঞপ্তি ডাউনলোড করে সমস্ত তথ্য ভালো করে দেখে বুঝে নিয়ে নিজের দায়িত্বে চাকরিপ্রার্থীদেরকে অনলাইনে আবেদন করতে হবে।

NotificationDownload
কমিশনের ওয়েবসাইটভিজিট করুন
আবেদন করার জন্য লিংকআবেদন করুন

Leave a Comment